Sikkim Floods News 2023 : সিকিমে ভারী বৃষ্টিপাতে ভয়াবহ বন্যা ও ভূমিধসে ব্যাপক ক্ষয়ক্ষতি

Sikkim Floods : সিকিমে ভারী বৃষ্টিপাতে ব্যাপক বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটেছে। এর ফলে রাজ্যের রাজধানী গ্যাংটকসহ বিভিন্ন জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে East Sikkim , West Sikkim এবং দক্ষিণ সিকিম জেলা।

রাজ্য বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের (SDMA) তথ্য অনুযায়ী, প্রায় ১০,০০০ মানুষকে তাদের বাড়ি থেকে সরিয়ে নেওয়া হয়েছে এবং বেশ কয়েকটি রাস্তা ও সেতু ভেসে গেছে। বন্যার কারণে ফসল ও গবাদি পশুর ও অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

Sikkim সরকার উদ্ধার ও ত্রাণকার্যে সেনাবাহিনী ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (NDRF) মোতায়েন করেছে। ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য ও পানি বিতরণ করা হচ্ছে এবং চিকিৎসা শিবির স্থাপন করা হয়েছে।

সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্তদের সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন। তিনি কেন্দ্র সরকারকেও ত্রাণ ও পুনর্বাসন কাজে সাহায্য করার জন্য আর্থিক সহায়তা প্রদানের আহ্বান জানিয়েছেন।

সিকিম বন্যা প্রাকৃতিক দুর্যোগের কাছে রাজ্যের দুর্বলতার কথা স্মরণ করিয়ে দেয়। রাজ্যটি হিমালয়ে অবস্থিত, যা ভূমিকম্প, ভূমিধস ও বন্যার প্রবণ অঞ্চল। রাজ্য সরকারকে এই দুর্যোগের ক্ষয়ক্ষতি কমাতে এবং রাজ্যের জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে পদক্ষেপ নিতে হবে।

Sikkim এর মুখ্যমন্ত্রী Tweet করে বলেন :

আমাদের রাজ্যে সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগের কথা আমরা সকলেই অবগত। ক্ষতিগ্রস্থ এলাকায় জরুরী পরিষেবাগুলিকে একত্রিত করা হয়েছে, এবং আমি ব্যক্তিগতভাবে ক্ষয়ক্ষতি মূল্যায়ন করতে এবং স্থানীয় সম্প্রদায়ের সাথে জড়িত থাকার জন্য সিংটাম পরিদর্শন করেছি।

আমি বিনীতভাবে আমাদের সকল নাগরিককে এই সংকটময় সময়ে সতর্ক থাকার এবং অপ্রয়োজনীয় ভ্রমণ থেকে বিরত থাকার অনুরোধ করছি। এটা অত্যাবশ্যক যে আমরা সংযম বজায় রাখি এবং আমাদের অঞ্চলে দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরে আসার আশা করি।

Leave a Comment

Parineeti Chopra and Raghav Chadha Tie the Knot in Fairytale Wedding Unlocking the Power of 5G with the vivo T2 Pro 5G : A Game-Changing Mobile Experience Jawan Movie 14 days box office collection