হামাস – ইজরায়েল : এক অন্য রূপ দেখা গেলো হামাসের

হামাস – ইজরায়েল : ইজরায়েলের সাথে যুদ্ধের মাঝেই এক ইজরায়েলী মা এবং তার সন্তানকে রেহাই দিয়ে দিল হামাস বাহিনী? ইজরায়েলী মা এবং তার সন্তানের জন্য হামাস বাহিনীর প্রাণ উঠল কেঁদে? তবে কি হামাস সংগঠন সাধাথণ মানুষের কোনো ক্ষতি চায় না? দেখুন

হামাস এবং অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠী ইসরায়েল থেকে ১৫০ জনেরও বেশি ব্যক্তিকে অপহরণ করেছে। হামাস ইসরায়েলে ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে। ফিলিস্তিনি সংগঠন হামাসের সামরিক শাখা কাসেম ব্রিগেডের পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এতে এক ইসরাইলি নারী ও দুই শিশুকে মুক্ত করে দিতে দেখা যায়। কিন্ত কেন এমন পদক্ষেপ? ধারণা করা হচ্ছে, গত শনিবার ইসরাইলে হামাসের ব্যাপক হামলার পর কোনো এক সময় তাদের আটক করা হয়েছিল।


হামাসের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তারা ইসরাইলি নারী–শিশুদের নির্বিচার আটক করেছে। যদিও হামাসের পক্ষ থেকে এক বিবৃতিতে নারী ও শিশুদের বিরুদ্ধে ‘অপরাধ সংঘটনের’অভিযোগ অস্বীকার করা হয়েছে। পরিপ্রেক্ষিতে হামাস ভিডিওটি প্রকাশ করেছে।আলজাজিরার হাতে আসা ভিডিওটি দূর থেকে ধারণ করা।

এতে অজ্ঞাত এক নারী ও দুই শিশুকে একটি বেড়ার পাশে রেখে আসেন এক ব্যক্তি। সম্ভবত তিনি হামাসের সদস্য। ধারণা করা হচ্ছে, জায়গাটি গাজা ও ইসরাইলের সীমান্ত বেড়া। দূরে আর পেছন থেকে ভিডিও করায় নারী ও শিশুদের মুখ দেখা যায়নি।বুধবার রাতে আলজাজিরা ভিডিওটি সম্প্রচার করেছে।

তবে ভিডিওটি কবে ও কোথায় ধারণ করা হয়েছে, তা জানা যায়নি। ইসরাইলি কর্তৃপক্ষও এ ভিডিও নিয়ে কোনো প্রতিক্রিয়া জানায় নি।তবে কাসেম ব্রিগেডের এক বিবৃতিতে বলা হয়েছে, ওই নারী ইসরাইলের নাগরিক। সেই সঙ্গে তিনি ইসরাইলের অবৈধ বসতি স্থাপনকারী। সংঘাতের সময় দুই শিশু সন্তানসহ তাকে আটক করা হলেও এখন ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে, ইজরায়েলি সেনাবাহিনী, দেশের দক্ষিণাঞ্চলের বেশিরভাগ জায়গার নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করার দাবি করে বলেছে যে প্রায় ১৫০০ হামাস জঙ্গির মৃতদেহ সেখানে পড়ে রয়েছে।

Leave a Comment

Parineeti Chopra and Raghav Chadha Tie the Knot in Fairytale Wedding Unlocking the Power of 5G with the vivo T2 Pro 5G : A Game-Changing Mobile Experience Jawan Movie 14 days box office collection