South Africa vs Sri Lanka : এইডেন মার্করামের ঝোড়ো ব্যাটিং-এ দক্ষিণ আফ্রিকা পেল জয়

South Africa vs Sri Lanka : শ্রীলঙ্কাকে 102 রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। আজ নতুন দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ICC cricket World Cup -এর চতুর্থ ম্যাচে এই জয় পায় South Africa .

মাত্র 84 বলে 116 রানের দুর্দান্ত সেঞ্চুরি করে দক্ষিণ আফ্রিকাকে 50 ওভারে 428/5 রানের বিশাল রান তুলতে সাহায্য করেন এইডেন মার্করাম। রাসি ফন ডার্সেন (95) এবং ডেভিড মিলার (59*) দক্ষিণ আফ্রিকার হয়ে দুর্দান্ত ব্যাটিং করেন।

জবাবে, শ্রীলঙ্কা কখনওই রান তাড়া করতে পারেনি এবং 44 ওভারে 326 রানে অল আউট হয়। কুশাল মেন্ডিস 50 রান করে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী হন, তবে তার সতীর্থদের সহযোগিতা পাননি।

দক্ষিণ আফ্রিকার হয়ে তাব্রাইজ শামসি 3 উইকেট নেন, কাগিসো রাবাদা এবং লুঙ্গি এনগিদি 2 উইকেট নেন।

South Africa innings:

কুইন্টন ডি কক (45) এবং রাসি ফন ডার্সেন (95) মাত্র 102 বলে প্রথম উইকেটে 100 রান যুক্ত করে দক্ষিণ আফ্রিকাকে দ্রুতগতিতে শুরু দেন। ডি কককে অবশেষে লাহিরু কুমারা আউট করেন, তবে ফন ডার্সেন 51 বলে তার অর্ধশতক পূর্ণ করেন এবং দ্রুতগতিতে রান তুলতে থাকেন।

এইডেন মার্করাম তারপর ফন ডার্সেনকে সাথে নিয়ে দ্বিতীয় উইকেটে 174 রানের জুটি গড়েন। মার্করাম বিশেষভাবে ধ্বংসাত্মক ছিলেন এবং মাত্র 84 বলে তার সেঞ্চুরি পূর্ণ করেন। অবশেষে তাকে চামিকা করুণারত্নে আউট করেন, তবে তার ইনিংস দক্ষিণ আফ্রিকাকে শক্তিশালী অবস্থানে নিয়ে গেছে।

ডেভিড মিলার এবং হেনরিক ক্লাসেন তারপর 64 রানের জুটি গড়ে দক্ষিণ আফ্রিকার মোট রান 400 ছাড়িয়ে নিয়ে যান। মিলার 46 বলে অপরাজিত 59 রানে থাকা অবস্থায় দক্ষিণ আফ্রিকা তাদের ইনিংস শেষ করে 428/5 রানে।

Sri Lanka innings:

জবাবে শ্রীলঙ্কা খুব খারাপ শুরু পায়। পথুম নিশঙ্কা (1) এবং কুশাল পেরেরা (0) কম রানে আউট হন। কুশাল মেন্ডিস এবং ধনঞ্জয় ডি সিলভা (34) তারপর শ্রীলঙ্কার ইনিংস পুনরায় গড়ার চেষ্টা করক্ষিণ আফ্রিকা।

Leave a Comment

Parineeti Chopra and Raghav Chadha Tie the Knot in Fairytale Wedding Unlocking the Power of 5G with the vivo T2 Pro 5G : A Game-Changing Mobile Experience Jawan Movie 14 days box office collection